HackingFacebookFeatured

ফেসবুক আইডি হ্যাক করার জন্য ৫ টি সহজ এবং ১০০% কার্যকর উপায়

5 Easy Ways to Hack a Facebook Account

হ্যাকিং!! এই শব্দটির সাথে আমরা সবাই মোটামুটি ভাবে পরিচিত। আর এই হ্যাকিং নিয়ে আমাদের আগ্রহের কোন কমতি নেই! কী ভাবে হ্যাকারা হ্যাক করে? আমি কী ভাবে একজন হ্যাকার হব? হ্যাকিং কী ভালো না খারাপ ইত্যাদি ইত্যাদি প্রশ্নে আমরা সবাই কমবেশী আগ্রহী!!

আর ফেসবুক আইডি হ্যাকিং এর কথা উঠলে আমরা আরো বেশী ইনট্রেস্টেড হয়ে যাই!! আর, আজকের এই টিউনে এ আমি আপনাদেরকে দেখবো যে কীভাবে খুব সহজে ৫ টি পদ্ধতি ব্যবহার করে ফেসবুক আইডি হ্যাক করবেন। আগেই বলে রাখি এই টিউনটি Beginner Hacker দের জন্য যারা হ্যাকিং শিখতে চায় বা হ্যাকির করার কৌশল সম্পর্কে আরো বিস্তারিত জানতে চায়। আর এই পদ্ধতি গুলোন খুব কমন পদ্ধতি!! বর্তমানে এই সব পদ্ধতি খুব কম ব্যবহার করা হয়। কেননা যুগে যুগে প্রযুক্তির যত উন্নতি হচ্ছে সাধারণ মনুষ যত সচেতন হচ্ছে হ্যাকারদের হ্যাকিং করার ধরণ আরো ভিন্নতর হচ্ছে। তো শুরু করা যাক ফেসবুক আইডি হ্যাক করার জন্য ৫টি সহজ ও শতভাগ কার্যকর পদ্ধতি।

হ্যাকিং কি তা নিয়ে বিস্তারিত জানতে এই টিউনটি পড়তে পারেন – হ্যাকিং কি? হ্যাকার কে এবং কারা?

Phishing সাইটের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা

একসময় ফিশিং পদ্ধতি ছিল ফেসবুক আইডি হ্যাক করার সবচেয়ে জনপ্রিয় একটি অস্ত্র। কিন্তু সবাই এখন সচেতন তাই এই Phishing সাইটের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা অনেক কস্টকর। আর ফেসবুক ফিশিং সাইট হলো এমন এক ধরণের সাইট যেটি দেখতে হুবহু ফেসবুকের মতোন। কোন ভিক্টিম যদি কোন ভাবে ওই ফিশিং সাইটে লগিন করে তবে তার ফেসবুক আইডির Email এবং Password হ্যাকারে কাছে চলে যাবে!! এর ফলে ওই আইডিটি হ্যাকিং এর শিকার হবে।

ফিশিং সাইটের Url দেখে ফিশিং সাইট বোঝা যায় তাই ভিক্টিম এই পদ্ধতি থেকে রক্ষা পায় কিন্তু হ্যাকাররা এই পদ্ধতিকে ব্যবহার করে তৈরি করে ফেসবুক ফিশিং এন্ড্রয়েড অ্যাপ। আর এটিকে তারা ফ্রি ফেসবুক ইত্যাদি নামে চালিয়ে দেয়। যখন এই App টিতে কেউ লগিন করে তখন তার আইডি একই পদ্ধতিতে (ফিশিং) হ্যাক হয়ে যায়!!

তো বুঝতেই পরছেন এই পদ্ধতি ব্যবহার করে আপনিও ভিক্টিমের আইডি হ্যাক করতে পারবেন। এর জন্য আপনাকে মাথা খাটাতে হবে হবে!! ফিশিং পদ্ধতিকে একটু মোডিফাই করেও কিন্তু আইডি হ্যাক করা সম্ভব হয়। ফেসবুক ফিশিং সাইট বানাতে চাইলে এই টিউনগুলো দেখতে পারেন –

  1. ফেসবুক ফিশিং স্ক্রিপ্ট || Advanced Facebook Phishing Script
  2. ব্লগারে তৈরি করুন ফেসবুক ফিশিং সাইট [টেমপ্লেট + ফুল সেটআপ]
  3. আজীবনের জন্য ফ্রি হোস্টিং এবং ফ্রি ডোমেইন নিয়ে নিন

Forgetten Password এর মধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা

আপনি যদি ভিক্টিমের ফোনে কোন স্পাই অ্যাপ ইন্সটল করিয়ে দিতে পারেন তবে অনায়াসে তার আইডি হ্যাক করেতে পারেন!! আর স্পাই এপ কোন পদ্ধতিতে ভিক্টিমে ফোনে ইন্সটল করাবেন সেটা আপনাকে বের করতে হবে!! স্পাই এপ ইন্সটল করাতে পারলে শুধু তার ফেসবুক আইডি নয় তার ফোনের সব ডাটা আপনি চুরি করে নিতে পারবেন!! এটা খুব একটা কঠিন কাজ নয়।

যদি কয়েক বাইটের একটা ম্যালাওয়ার বাংলাদেশের রিজার্ভ চুরির কারণ হয়ে থাকে তবে এটি আর কী এমন কঠিন কাজ।

Idea: কোন গেম বা টুলস এপ যেমনঃ ফাইল ম্যানেজার এপ ভিক্টিমের ফোনে ইন্সটাল করিয়ে দিন (কীভাবে দিবেন সেটা আপনার ব্যপার) যেটির কাজ হবে ফোনের সব এস-এম-এস আপনার কাছে ফরওয়ার্ড করা। ব্যাস কেল্লা ফতে। ফেসবুকে আইডির পাশপাশি তার যাবতিয় সব Account ও আপনি হ্যাক করতে পারবেন।

Recovery এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা

এটি অনেক সময় সাপেক্ষ। তবে এই পদ্ধতি ব্যবহার করে আপনি সফল নাও হতে পারেন। Recovery এর মাধম্যে আইডি হ্যাক করার জন্য আপনাকে অবশ্যই ভিক্টিমের ফেসবুকে দেওয়া জন্ম তারিখ, মাস এবং সাল জানতে হবে। আর আর একটি ছবিও আপনার লাগবে। এরপর তার নামে একটি ফেক NiD card বা School Id card বানিয়ে ফেসবুকের কাছে এমন ভাবে এপ্লাই করতে হবে যাতে করে তারা মনে আপনিই সেই আইডির মালিক!! সবকিছু ঠিক-ঠাক থাকলে আপনার দেওয়া ইমেলে একটা লিংক চলে আসবে যার মাধ্যমে আপনি ভিক্টিমের আইডির এক্সেস নিতে পারবে।

One Time Password এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা

আপনি যদি ভিক্টিমের ফোনের এক্সেস পেয়ে যান তাহলে OTP এর মাধ্যমে তার আইডি হ্যাক করতে পারেন। তবে এটি বাংলাদেশী কোনো নাম্বারে কাজ করবে না। তাই আর বিস্তারিত কিছু বললাম না। এই লিংকে One Time Password Numbers গিয়ে বিস্তারিত জেনে নিতে পারেন।

Brute Force Attack এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক

Brute-force কে Dictionary attack অ বলা হয়। কেননা এই কোন আইডি হ্যকের সময় এটি Dictionary তে থাকা পাসওয়ার্ড এর সাথে মেলাতে থাকে!! যদি Dictionary তে থাকা পাসওয়ার্ড এর সাথে মিলে যায় তাহলে আইডি হ্যাক হয়ে যাবে। সহজ পাসওয়ার্ডগুলোন খুব তাড়াতাড়ি পওয়া যায়।

যদি ভিক্টিম কোন স্ট্রং বা ইউনিক পাসওয়ার্ড ব্যবহার করতে থাকে তাহলে সেই পাসওয়ার্ড ক্রাক করতে কয়েক বছর অ লেগে যেতে পারে। এই সময় সাপেক্ষ করণে Brute Force কম ব্যবহার হয়। কিন্তু, আগে বেশিরভাগ ইউজার খুব সহজ পাসওয়ার্ড যেমনঃ শুধু নাম্বারিক পাসওয়ার্ড (123456, 654321, 112233 ইত্যাদি) বা লেটারিক (asdfghjk, qwertyuiop, zxcvbnm, abcdef ইত্যাদি) ব্যবহার করত। তাই হ্যাকার Brute-force এর মাধম্যে খুব সহজেই আইডি হ্যাক করে ফেলত। আপনি এই পদ্ধতি চেস্টা করে দেখতে পারেন। সফলও তো হতে পারেন।

লিংক দিয়ে হ্যাক

লিংক দিয়ে হ্যাক এটি আমাদের সকলের কাছে এক ধরনের প্রশ্ন। আসলে কি লিংক দিয়ে ফেসবুক আইডি হ্যাক করা যায়? যদি যায় তাহলে তা কিভাবে? লিংক দিয়ে ফেসবুক আইডি হ্যাক করতে হলে আপনাকে একটি ফিশিং ওয়েবসাইট তৈরি করতে হবে। তারপর সেই লিংকে Victim কে পাঠিয়ে দিতে হবে। যেটিকে আমরা সাধারণত ফিশিং অ্যাটাক বলে থাকি। ফিশিং অ্যাটাক নিয়ে ইতিমধ্যে আলোচনা করেছি।

ফেসবুক আইডি হ্যাক করার Apps

অনেকেই আছেন যারা ফেসবুক আইডি হ্যাক করার জন্য বিভিন্ন ধরনের Apps বা Software খুঁজে থাকেন। তবে সত্যি বলতে এমন কোন apps বা software নেই যারা মাধ্যমে আপনি সরাসরি ফেসবুক আইডি হ্যাক করতে পারবেন। তবে অ্যাপ আপনাকে সহায়তা করতে হ্যাকিং এর বিভিন্ন কাজে। আর এ জন্য এই বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে।

বর্তমান সাল ২০২৩ এই সময়ে প্রযুক্তি অনেক উন্নায়ন ঘটেছে। হ্যাকিং কৌশলের বিভিন্ন পরিবর্তন এসেছে। দক্ষ হ্যাকার হতে হলে প্রযুক্তির সাথে আপনাকে আপডেট থাকতে হবে। তাহলে সহজেই ফেসবুক আইডি হ্যাক করার সহ অনেক বিভিন্ন কাজ সহজে করতে পারবেন আপনি।

Video

পোস্টটি ভিডিও আকারে দেখুন –

শেষ কথা

আশা করছি এই ট্রিকগুলোন আপনার কাজে দিবে। আর একজন দক্ষ হ্যাকার হতে গেলে আপনাকে অনেক অধ্যবসায় করতে হবে, পরিশ্রম করতে হবে, তাছাড়াও আইসিটি বিষয়ে আরো ভালো জানে হবে। শিখতে হবে হায়ার লেভেল এর প্রোগ্রামিং। তাহলে আপনি হতে পারবেন একজন দক্ষ হ্যাকার।

প্রোগ্রামিং নিয়ে লেখা এই টিউনটি পড়তে পারেন। প্রোগ্রামিং নিয়ে বিস্তারিত সব কিছু এই টিউনে আলোচনা করা হয়েছে – প্রোগ্রাম কি? প্রোগ্রামিং কি? প্রোগ্রামার কি ও কে? প্রোগ্রামিং ভাষা কি, কেন ও কিভাবে প্রোগ্রামিং শিখব? [বিস্তারিত]

তাহলে, আজ এই পর্যন্তই। ভালো থাকুন শুস্থ থাকুন টিউনবিএন সাথেই থাকুন। পোস্টটি কেমন লাগল তা জানাতে কমেন্ট করুন। এই ধরনের আরো অনেক ভিডিও পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Imran Hossan

I am Imran, a student with the dream of becoming a professional developer, I love to explore, explore, learn interesting things on the Internet.

Related Articles

59 Comments

    1. ভাই আমার আইডি হ্যাক হয়েছে এটা বের করা যাবে সে আবার মোবাইল ফোন নাম্বার চেঞ্জ করেছে

  1. Recovery এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক ata ki ekhono hoy?
    ki vabe hoy ektu bistarito janaben

    1. Recovery এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক অনেক পুরাতন একটি পদ্বতি। বর্তমানে ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থা উন্নত করায় এই পদ্বতিতে সহজে আইডি হ্যাক করা যায় না।

          1. ফেসবুকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন্ম আমরা যখন সক্রিয় থাকব তখন আপনার সমস্যা সমাধান দেওয়ার চেস্টা করব।

          2. ভাই আমার আইডি হ্যাক হয়েছে আমি কিভাবে আমার আইডি ফেরত আনতে পারবো

          3. হ্যাকিং সম্পর্কিত আমরা কোন সেবা প্রদান করি না।

      1. হ্যালো ভাই রিপ্লে দিয়েন।
        আমার ফেসবুক আইডি আমি হ্যাক করতে চাই, ইমেইল পাসওয়ার্ড, জন্ম তারিখ সহ সব তথ্য জানা আছে। ছবি ও আছে

        কিন্ত জিমেইল এ দেওয়া নাম্বার আমার কাছে নেই তাই আইডিতে ঢুকতে পারছি না। প্লিজ হেল্প

  2. ভাই আমার আইডি হ্যাক হইছে।আমাকে রিকভারির টা ভাল ভাবে বুঝাবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on TuneBN. Please Disable your AD Blocker to continue browsing.