Product Review

অনলাইনে শপিং করার জন্য জনপ্রিয় ও বিশ্বস্ত কিছু সাইটের লিংক এবং সাইটগুলো নিয়ে আমার মতামত

আসসালামু ওয়ালাইকুম। আশা করছি ভালো আছেন। বর্তমানে অনলাইনে শপিং বা কেনাকাটা অনেক জনপ্রিয় হয়েছে। বাংলাদেশেও ঠিক তেমনই!! অনলাইনে শপিং করার জন্য অনেক সাইট আছে। তবে, কোন কিছু অনলাইনে কেনার আগে অনেক চিন্তা মাথায় আছে। ফলে ক্রেতা দ্বিধায় পড়ে যায়।

যেমন ধরুনঃ শার্ট কিনলে শার্টের কাপড় ভালো পাবেন কি না!! কালার ঠিক ঠাকবে তো? পরে যদি প্রোডাক্ট পছন্দ না হয় তবে কী ফেরত দিতে পারব? ইত্যাদি ইত্যাদি!!

তাই প্রোডাক্ট কেনার আগে সবসময়-

  • রেটিং/ কমেন্ট দেখবেন
  • আর যদি পারেন একটা বিষয় খেয়াল রখবেন সেটা হলো প্রোডাক্ট ফেরত দিতে পারবেন তো।
  • পেমেন্ট মেথড হিসাবে আমার মনে হয় COD (Cash On Delivery) সিস্টেমটা বেটার।

আরো পড়ুনঃ

এগুলো ছাড়াও দরকার পড়ে Trusted কিছু সাইটের লিংক। Site Trusted হলে কিছুটা স্বত্বি পাওয়া যায় পণ্য কিনে। জনপ্রিয়তার এবং বিশ্বস্ততার দিক থেকে কিছু সাইটের লিংক নিচে দিলাম।

অনলাইনে শপিং করার সাইট

 1. Daraz (দারাজ)

আমার কাছে দারাজ অনেক বেটার। আমি টোটাল 4টি পণ্য কিনেছি ডারাজ থেকে। এবং পেমেন্ট মেথড COD ও রয়েছে। প্রোডাক্ট ফেরতও দেওয়া যায়। CDC Group এই সাইটের মালিক। দারাজ সম্পর্কে আরো বিস্তারিত জানতে এবং তাদের প্রোডাক্টগুলো দেখতে ভিজিট করতে পারেন। দারাজের অফিশিয়াল ওয়েবসাইট – https://www.daraz.com.bd। এছাড়াও তাদের এন্ডোয়েড এ্যাপ প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিয়ে সেখান থেকেও অনলাইনে শপিং করতে পারবেন।

2. AjkerDeal (আজকের ডিল)

এখান থেকে আমার Friend পণ্য কিনেছিল। মোটামুটি ভালোই পণ্য পেয়েছিল। ২০১১ সালের সেপ্টেম্বর থেকে সাইটি চলতিছে। Mr. Fahim Mashroor আজকেরডিলের Chairman and CEO.

3. PriyoShop (প্রিয় শপ)

এই সাইটের লো প্রাইজ এর পণ্য গুলোন একদমই ভালো না। মানে আমার কাছে ভালো লাগে নি। তবে আপনি চাইলে Priyoshop এর প্রোডাক্টগুলোন ট্রি করে দেখতে পারেন। আপনার ভালো লাগতেও পারে। ফেব্রুয়ারি ২০১৩ সালে Priyoshop তাদের যাত্রা শুরু করে।

4. Bagdoom (বাগডুম)

সম্ভবত আগে এই সাইটের নাম ছিল ekhoni.com পরবর্তীতে নাম পরিবর্তন করে BAGDOOM করা হয়।

5. Othoba (অথবা)

সব পণ্য ভালোই পরবর্তী অনলাইন কেনাকাটা othoba.com থেকে করার ইচ্ছা আছে।

6. Rokomari (রকমারি)

নামটা মনে হয় শুনেই থাকবেন। বই কেনার জন্য অনেক জনপ্রিয় অনলাইন শপিং সাইট। পেমেন্ট সিস্টেম COD। এখান থেকে ৫টা বই কিনেছিলাম।

7. BD Shop (বিডি শপ)

BD Shop বাংলাদেশের অনেক জনপ্রিয় একটি অনলাইনে শপিং করার ওয়েবসাইট। তবে এই ওয়েবসাইটটিতে আপনারা মূলত বিভিন্ন ইলেক্ট্রনিক গ্যাজেট পাবেন। এই প্লাটফর্মকে দেশের বৃহত্তম ইলেক্ট্রনিক গ্যাজেট কেনাকাটার ওয়েবসাইট বলতে পারেন।

অনেক বছর ধরে বিডি শপ গ্রাহকদের সঠিক সেবা দিয়ে আসছে। যদি আপনার কোন গ্যাজেড বা ইলেক্ট্রনিক পণ্য কেনার প্রয়োজন পড়ে তাহলে এই ওয়েবসাইট থেকে কিনতে পারেন।

শেষ কথা

আশা করছি টিউনটা ভালো লেগেছে। কোথাও কোন ভুল হলে ক্ষমা করবেন। হয়তো পোস্টটি ঠিক মতো সাজাতে পারিনি। মানুষ মাত্রই ভুল করে। তো ভুল হলে ক্ষমা করে দিয়েন। এই সাইটগুলো ছাড়াও আপনার যদি আরোও অন্য কোন অনলাইনে শপিং করার সাইটের নাম জানেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে সেই সাইটের নাম জানাবেন।

Imran Hossan

I am Imran, a student with the dream of becoming a professional developer, I love to explore, explore, learn interesting things on the Internet.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on TuneBN. Please Disable your AD Blocker to continue browsing.